শিরোনাম

6/recent/ticker-posts

Header Ads Widget

কীভাবে আরও পরিপূর্ণ উত্তেজনার মুহূর্ত গুলি উপভোগ করবেন:

সঙ্গিনীর সঙ্গে ভালোবাসার আবেগ উন্নতি করার উপকারী কিছু টিপস:



সমস্যাটি বড় বা ছোট যাই হোক না কেন, আপনার 

ভালোবাসার জীবনকে ট্র্যাক ফিরে পেতে এমন অনেকগুলি জিনিস রয়েছে যা আপনি চাইলেই করতে পারেন আপনার যৌন ক্ষমতা আপনার সামগ্রিক মানসিক, শারীরিক এবং মানসিক স্বাস্থ্যের সাথে একসাথে জড়িত | আপনার সঙ্গীর সাথে একটি স্বাস্থ্যকর জীবনযাপন বজায় রাখার মধ্যে নিজেকে উপভোগ করা এবং মজা করা আপনাকে এই টিপস গুলি সহায়তা করতে পারে।

 
একটি সন্তোষজনক ভলোলাগার মুহুত উপভোগ করা-

সেক্স, শব্দটি আবেগের একটি ক্যালিডোস্কোপ যা আপনাকে উৎদ্বিপক করতে পারে। প্রেম, উত্তেজনা এবং কোমলতা থেকে শুরু করে আকাঙ্ক্ষা, উদ্বেগ এবং হতাশার দিকে। প্রতিক্রিয়াগুলি আবেগের অভিজ্ঞতা থেকে আলাদা এবং আরও মুখোমুখি একটি বিষয়।

 

তবে আগে জানতে হবে অনুভুতি আসলে কী?

উত্তেজনা  হ'ল এক স্তরে, উত্তেজক হ'ল হরমোন-চালিত শারীরিক ক্রিয়া যা প্রজাতিগুলিকে স্থায়ী করতে ডিজাইন করা হয়েছে । অবশ্যই, এই সংকীর্ণ দৃষ্টিভঙ্গি মানুষের ঘনিষ্ঠ  প্রতিক্রিয়ার জটিলতাকে হ্রাস করে। কর্মক্ষেত্রে জৈব রাসায়নিক পদার্থ ছাড়াও, আপনার অভিজ্ঞতা এবং প্রত্যাশাগুলি আপনার চাহিদা বাড়াতে সহায়তা করে। নিজেকে উত্তেজক  হিসাবে নিজের বোঝা, সন্তোষজনক উত্তেজক সংযোগ কী তা সম্পর্কে আপনার চিন্তাভাবনা এবং আপনার সঙ্গীর সাথে আপনার সম্পর্ক একটি পরিপূর্ণ যৌন জীবন বিকাশ এবং বজায় রাখার দক্ষতার মূল কারণ।

আপনার সঙ্গীর সাথে কথা বলার অভ্যাস করা:



অনেক দম্পতি এমনকি সর্বোত্তম পরিস্থিতিতে একান্তে সম্পর্কে কথা বলতে অসুবিধা বোধ করেন। যৌন সমস্যা দেখা দিলে আঘাত, লজ্জা, অপরাধবোধ এবং ক্ষোভের অনুভূতি কথোপকথনটি পুরোপুরি থামিয়ে দিতে পারে না। যেহেতু ভাল যোগাযোগ একটি স্বাস্থ্যকর সম্পর্কের মূল ভিত্তি, তাই একটি সংলাপ প্রতিষ্ঠা করা কেবলমাত্র উন্নত যৌনজীবনেরই নয়, বরং আরও ঘনিষ্ঠ মানসিক বন্ধনেরও প্রথম পদক্ষেপ। এই সংবেদনশীল বিষয়টি মোকাবেলার জন্য এখানে কয়েকটি টিপস---

 

কথা বলার জন্য সঠিক সময়টি সন্ধান করুন। দুটি ধরণের যৌন কথোপকথন রয়েছে: আপনার বেডরুমে এবং আপনার অন্য কোথাও। প্রেমিকর্মের মাঝে আপনার সঙ্গীর কোন কোন দিকগুলি ভালো লাগে তা প্রকাশ করা, আপনি প্রস্তুত না এমন যৌন ইচ্ছা বা প্রচণ্ড উত্তেজনাজনিত সমস্যার চেয়েও বৃহত্তর বিষয়ে আলোচনা করা, এবং নিরপেক্ষ পরিবেশে না আসা পর্যন্ত অপেক্ষা করা ভাল।

 

সমালোচনা করা থেকে বিরত থাকুন। ইতিবাচক পদগুলিতে পরামর্শ যেমন, " আপনার সঙ্গিনী যখন কাছে আসে আপনার মাথায় বা গায়ে হাত বুলিয়ে দেয় এগুলির প্ৰসংসা করুন। " আমি সত্যিই এটি পছন্দ করি, "নেতিবাচকতার দিকে মনোনিবেশ না করে। যৌন সমস্যাটিকে দোষারোপ না করের চেয়ে একসাথে সমস্যা  সমাধানের বিষয়ে কথা বলুন।

 

আপনার শরীরে পরিবর্তনগুলি সম্পর্কে আপনার সঙ্গীকে বিশ্বাস করুন। রাতে যদি গরম ঝলকানি আপনাকে বা আপনার যোনি শুষ্ক করে তুলেছে তবে আপনার সঙ্গীর সাথে এই বিষয়গুলি সম্পর্কে কথা বলুন। এই শারীরিক পরিবর্তনগুলিকে আগ্রহের অভাব হিসাবে ব্যাখ্যা করার চেয়ে কীভাবে আপনাকে আরও ভাল উদ্দীপিত করা যায় তা সঙ্গীকে দেখিয়ে দিন। ঠিক তেমনি, আপনি যদি একজন পুরুষ হন এবং আপনি কেবল যৌনতার চিন্তাধারা থেকে কোনও উত্সাহ না পেয়ে থাকেন তবে আপনার সঙ্গীকে দেখান যে কীভাবে আপনাকে উদ্দীপিত করা যায় তার চেয়ে তার চেয়ে আপনার বিশ্বাসকে এমন ভাবে বাড়িয়ে তুলুন যে তিনি আপনাকে আরো জাগিয়ে তুলতে যথেষ্ট আকর্ষণীয়।

 

সত্যিই দেখবেন আপনার সঙ্গিনীর জোনাঙ্গ ভিজতে বা রস আসতে শুরু করছেন। যেকোন যৌন সমস্যা সম্পর্কে কথা বলা যেমন চ্যালেঞ্জিং, ততই সমস্যাটি স্তরে স্তরে সমাধান করার অভ্যাস আপনাকে আপনার ব্যাথ জীবন থেকে বের করে আনবে।

 

যৌন পারফরম্যান্সের সাথে প্রেমকে তুলুনা করবেন না

যত্নশীল এবং কোমলতার পরিবেশ তৈরি করুন; প্রায়শই স্পর্শ এবং চুম্বন দিয়ে। আপনার যৌন অসুবিধার জন্য নিজেকে বা আপনার সঙ্গীকে দোষ দেবেন না। আপনার সম্পর্কের ক্ষেত্রে মানসিক এবং শারীরিক ঘনিষ্ঠতা বজায় রাখার পরিবর্তেন করায় মনোনিবেশ করুন। বয়স্ক দম্পতিদের জন্য, আরেকটি সম্ভাব্য সংবেদনশীল বিষয় যা আলোচনার জন্য গুরুত্বপূর্ণ তা ' এক সঙ্গী মারা যাওয়ার পরে কী ঘটবে। তা নিয়ে চিন্তা না করা কারণ এটা আপনাকে নতুন সঙ্গী খোঁজার চিন্তা ধারা বাড়িয়ে তুলতে পারে যার কারণে আপনাদের মধ্যে আকর্ষণ কমে যেতে থাকবে। আপনি দু'জন জীবিত থাকাকালীন সেই সম্ভাবনার প্রতি আপনার উন্মুক্ততা প্রকাশ করা সম্ভবত অপরাধবোধকে মুক্তি দেবে এবং পরবর্তীকালে বেঁচে থাকা অংশীদারটির জন্য প্রক্রিয়াটি কম কঠিন করে তুলবে।

 

নিজস্ব কৌশল ব্যবহার করুন

ঔষধ  এবং পেশাদার লিঙ্গ থেরাপিস্টর কাছে যদি আপনার যাওয়ার প্রয়জন হয় তার জন্য চিকিৎসা করা এখন আগের চেয়ে সহজ । তবে আপনি আপনার প্রেম-করার স্টাইলে কয়েকটি পরিবতন করে ছোটখাটো যৌন সমস্যা সমাধান করতে সক্ষম হতে পারেন। আপনি বাড়িতে চেষ্টা করতে পারেন এমন কিছু জিনিস নিচে আলোচনা করা হল ।

 


স্বশিক্ষিত হও.

প্রতিটি ধরণের যৌন সমস্যার জন্য ভালো কিছু বই বা ইন্টারনেট থেকে কিছু বই বের করে পড়তে পারেন বা আপনার সঙ্গীকে দিতে পারেন।  আর যদি আপনার সঙ্গীকে দিতে বা বলতে না পারেন তাহলে বই এর লেখা গুলোকে আন্ডার লাইন করে দিতে পারেন যা আপনার নলেজ বাড়িয়ে তুলবে এবং যৌনতা বাড়তে সাহায্য করবে ।

 

নিজেকে সময় দিন।

বয়স বাড়ার সাথে সাথে আপনার যৌন প্রতিক্রিয়াগুলি ধীর হয়ে যায়। আপনি এবং আপনার সঙ্গী যৌনতার জন্য শান্ত, আরামদায়ক, বাধা-মুক্ত বিন্যাসটি খুঁজে বের করে  আপনার সাফল্যের সম্ভাবনাগুলি উন্নত করতে পারেন। এছাড়াও, আপনার শরীরে শারীরিক পরিবর্তনগুলির অর্থ এই যে আপনি জাগ্রত হতে এবং প্রচণ্ড উত্তেজনায় পৌঁছাতে আপনার আরও বেশি সময় প্রয়োজন। আপনি যখন এটির বিষয়ে চিন্তা করেন, তখন বেশি বেশি সময় ব্যয় করে যৌন মিলন করতে পারেন  | যৌন মিলন কোন খারাপ জিনিস নয়; আপনার শারীরিক প্রয়োজন গুলিকে আপনার প্রেমময় রুটিনের কাজে সময় দিন, যা আপনার এক নতুন ধরণের যৌন অভিজ্ঞতার দ্বার উন্মুক্ত করতে পারে।

 

তৈলাক্তকরণ ব্যবহার করুন

প্রায়শই, পেরিমেনোপজে শুরু হওয়া যোনিদ্বার এর শুকনোতা সহজেই তৈলাক্ত তরল এবং জেলের  সাহায্যে সমাধান করা যায়। বেদনাদায়ক যৌনতা এড়াতে এগুলি অবাধে ব্যবহার করুনএমন একটি সমস্যা যা লিবিডোকে পতাকাঙ্কিত করতে এবং সম্পর্কের উত্তেজনা বাড়িয়ে তুলতে পারে, যদি  লুব্রিকেন্টগুলি আর কাজ না করে, তাহলে আপনার ডাক্তারের সাথে অন্যান্য বিকল্পগুলি নিয়ে আলোচনা করতে পারেন।

 

শারীরিক স্নেহ বজায় রাখুন

এমনকি যদি আপনি সমস্যা সম্পর্কে ক্লান্ত, উত্তেজনা বা বিচলিত হয়ে থাকেন, তবে একটি আবেগময় এবং শারীরিক বন্ধন বজায় রাখার জন্য চুম্বন এবং মিলনে জড়িত হওয়া আবশ্যক।

 

অনুশীলন স্পর্শ

সংবেদনশীল ফোকাস কৌশলগুলি যা যৌন চিকিত্সকরা আপনাকে মানসিক চাপ অনুভব না করে শারীরিক ঘনিষ্ঠতা পুনঃপ্রতিষ্ঠায় সহায়তা করতে পারে। অনেক স্ব-সহায়ক বই এবং শিক্ষাগত ভিডিওগুলি এই অনুশীলনগুলির বিভিন্নতা দেয়। আপনি আপনার সঙ্গীকে এমনভাবে আপনাকে স্পর্শ করতে বলতে পারেন যেখানে সে স্পর্শ করতে চায় । এটি আপনাকে কোমল থেকে কোমলতর হওয়া উচিত, এটা কতটা কাযকরী তা আরো বেশি ধারণা পাবেন।

 

বিভিন্ন কৌশল বা অবস্থানে চেষ্টা করুন

বিভিন্ন যৌন অবস্থানের চেষ্টা কেবল প্রেমের আগ্রহকেই বাড়িয়ে তোলে না, সমস্যাগুলি কাটিয়ে উঠতেও সহায়তা করতে পারে। উদাহরণস্বরূপ, জি-স্পটে বর্ধিত উদ্দীপনাটি ঘটে যখন একজন পুরুষ যখন পিছন থেকে তার সঙ্গীর প্রবেশ করে তখন মহিলাকে প্রচণ্ড উত্তেজনায় পৌঁছাতে সহায়তা করতে পারে।

আপনার অনুভূতি বা কল্পনা লিখুন

এই অনুশীলনটি আপনাকে বা আপনার অংশীদারের জন্য টার্ন অন হতে পারে বলে মনে করে এমন সম্ভাব্য ক্রিয়াকলাপগুলি অন্বেষণে সহায়তা করতে পারে। এমন কোনও অভিজ্ঞতা বা চলচ্চিত্রের কথা চিন্তা করে দেখুন যা আপনাকে জাগিয়ে তুলেছিল এবং তারপরে আপনার সঙ্গীর সাথে আপনার স্মৃতি ভাগ করে নেবে। এটি নিম্ন আকাঙ্ক্ষার লোকেদের জন্য বিশেষভাবে সহায়ক।

 

কেগেল ব্যায়াম করুন।

পুরুষ এবং মহিলা উভয়ই তাদের পেলভিক ফ্লোর পেশী অনুশীলন করে তাদের যৌন ফিটনেস উন্নত করতে পারে। এই অনুশীলনগুলি করার জন্য, আপনি যদি মাঝপথে প্রস্রাব বন্ধ করার চেষ্টা করছিলেন তবে আপনি যে পেশীটি ব্যবহার করবেন সেটি শক্ত করুন। দুটি বা তিন সেকেন্ডের জন্য সংকোচনটি ধরে রাখুন, তারপরে ছেড়ে দিন। 10 বার পুনরাবৃত্তি করুন। দিনে পাঁচটি সেট করার চেষ্টা করুন। এই অনুশীলনগুলি যে কোনও জায়গায় করা যায় গাড়ি চালানোর সময়, আপনার ডেস্কে বসে থাকা বা চেকআউট লাইনে দাঁড়িয়ে। বাড়িতে, মহিলারা পেশী প্রতিরোধের যোগ করতে যোনি ওজন ব্যবহার করতে পারেন। এগুলি কোথায় পাবেন এবং কীভাবে সেগুলি ব্যবহার করবেন সে সম্পর্কে আপনার চিকিত্সক বা কোনও যৌন থেরাপিস্টের সাথে কথা বলুন।

 

আরাম করার চেষ্টা কর

যৌন মিলনের আগে একসাথে কিছু সুখকর কাজ করুন যেমন কোনও গেম খেলতে বা কোনও ভাল রাতের খাবারের জন্য বাইরে বেরোন। বা শিথিলকরণ কৌশল যেমন গভীর শ্বাস প্রশ্বাসের অনুশীলন বা যোগব্যায়াম ব্যবহার করে দেখুন।

 

নিজে অথবা একটি ভাইব্রেটর ব্যবহার করুন

এই পদ্ধতিটি বা ডিভাইসটি একজন মহিলাকে তার নিজের যৌন প্রতিক্রিয়া সম্পর্কে জানতে এবং তার সঙ্গীকে তার পছন্দগুলি প্রদর্শন করতে সহায়তা করে ।

 

কোন অবস্থাতেই আপনি হাল ছেড়ে দেবেন না আপনার কোনও প্রচেষ্টায় যদি কাজ না করে মনে হয়, আশা ছেড়ে দিবেন না। আপনার চিকিত্সক প্রায়শই আপনার যৌন সমস্যার কারণ নির্ধারণ করতে পারে এবং কার্যকর চিকিত্সা সনাক্ত করতে সক্ষম হতে পারে বা তিনি আপনাকে একজন যৌন থেরাপিস্টের সংস্পর্শে রাখতে পারেন যিনি আপনাকে এমন সমস্যাগুলি অন্বেষণে সহায়তা করতে পারেন যা একটি পরিপূর্ণ যৌনজীবনের পথে দাঁড়িয়ে থাকতে সাহায্য করবে।

 

সুস্বাস্থ্য বজায় রাখা

আপনার সুস্বাস্থ্য বজায় রাখা আপনার যৌন মঙ্গল আপনার সামগ্রিক মানসিক, শারীরিক এবং মানসিক স্বাস্থ্যের সাথে একসাথে জড়িত। অতএব, আপনি নিজের শরীরকে আকারে রাখতে এবং  একই সাথে স্বাস্থ্যকর অভ্যাসগুলি আপনার যৌনজীবনকেও ভালো রূপ দিতে পারে।

 

ধূমপান করবেন না

ধূমপান পেরিফেরিয়াল ভাস্কুলার রোগে অবদান রাখে, যা লিঙ্গ, ভগাঙ্কুর এবং যোনি টিস্যুতে রক্ত ​​প্রবাহকে প্রভাবিত করে। এছাড়াও, যে মহিলারা ধূমপান করেন তাদের দু'বছরের তুলনায় দু'বছর আগে মেনোপজ হয়। আপনার যদি প্রস্থান ছাড়তে সাহায্যের প্রয়োজন হয় তবে নিকোটিন গাম বা প্যাচগুলি ব্যবহার করে দেখুন বা আপনার ডাক্তারের কাছে ড্রাগস বুপ্রোপিয়ন (জাইবান) বা ভেরনিকলাইন (চানটিক্স) সম্পর্কে জিজ্ঞাসা করুন।

 

পরিমিতভাবে অ্যালকোহল ব্যবহার করুন:

ইরেকটাইল ডিসফানশনে আক্রান্ত কিছু পুরুষরা দেখতে পান যে একটি পানীয় পান তাদের আরাম করতে সহায়তা করে, তবে অ্যালকোহলের অত্যধিক ব্যবহার বিষয়টি আরও খারাপ করে দিতে পারে। অ্যালকোহল কেন্দ্রীয় স্নায়ুতন্ত্রকে নিস্তেজ করে যৌন প্রতিক্রিয়াগুলিকে বাধা দিতে পারে। দীর্ঘ সময় ধরে বেশি পরিমাণে পান করা যকৃতের ক্ষতি করতে পারে, যার ফলে পুরুষদের মধ্যে ইস্ট্রোজেনের উত্পাদন বৃদ্ধি পায়। মহিলাদের মধ্যে অ্যালকোহল গরম ঝলকানি এবং ঘুম ব্যাহত করতে পারে, মেনোপজের ইতিমধ্যে উপস্থিত যৌগিক সমস্যাগুলি তৈরী করে  

 

প্রয়জনীয় বা সঠিক খাবার খান

চর্বিযুক্ত খাবারের অত্যধিক পরিমাণে রক্ত ​​রক্তের কোলেস্টেরল এবং স্থূলত্বের দিকে পরিচালিত করে কার্ডিওভাসকুলার রোগের জন্য দু'টিই বড় ঝুঁকির কারণ। তদতিরিক্ত, অতিরিক্ত ওজন হ্রাস করা অলসতা এবং শরীরের দুর্বল চিত্রকে প্রচার করতে পারে। এই অতিরিক্ত পাউন্ড হারাতে প্রায়শই কাম্যতা বাড়ানো বাড়তি সুবিধা থেকে বঞ্চিত হতে থাকে।

 

এমনকি সেরা সম্পর্কের ক্ষেত্রেও যৌনতা বেশ কয়েক বছর পরে হো-হামে পরিণত হতে পারে। কিছুটা কল্পনা করেই আপনি স্ফুলিঙ্গটি আবার জাগাতে পারেন।

 

দুঃসাহসী হন



সম্ভবত আপনি বসার ঘরের মেঝেতে বা যেখানে কোনও নির্জন জায়গায় কখনও সেক্স করেন নি; এখন চেষ্টা করার সময় হতে পারে। বা প্রেমমূলক বই এবং ফিল্ম অন্বেষণ করার চেষ্টা করুন।

 

 

কামুক হতে হবে

 প্রেম তৈরির জন্য এমন একটি পরিবেশ তৈরি করুন যা আপনার পাঁচটি ইন্দ্রিয়কে আবেদন করে। আপনার ত্বকের বিরুদ্ধে সিল্কের অনুভূতি, জাজ সুরের সুর, ঘরের চারপাশে ফুলের সুগন্ধযুক্ত গন্ধ, মোমবাতির আলোকে নরম ফোকাস এবং পাকা, সরস ফলের স্বাদে মনোনিবেশ করুন। আপনার সঙ্গীকে প্রেম করার সময় এই উচ্চতর কামুক সচেতনতা ব্যবহার করুন।

 

খেলাধুলা করা

আপনার সঙ্গীর পকেটে প্রেমের নোটগুলি তার বা পরে খুঁজে পাওয়ার জন্য ছেড়ে দিন। একসাথে বুদ্বুদ স্নান করুন আপনি যখন স্নান থেকে বেরোনেন তখন আপনার যে উষ্ণ আরামদায়ক অনুভূতি রয়েছে তা যৌনতার পক্ষে লিড-ইন হতে পারে। টিকল। হাসি।

 

সৃজনশীল হও

আপনার যৌনতার খণ্ডন প্রসারিত করুন এবং আপনার স্ক্রিপ্টগুলি পরিবর্তিত করুন। উদাহরণস্বরূপ, আপনি যদি শনিবার রাতে প্রেম করতে অভ্যস্ত হন, তার পরিবর্তে রবিবার সকাল চয়ন করুন। নতুন অবস্থান এবং ক্রিয়াকলাপ নিয়ে পরীক্ষা নিরীক্ষা করুন। যৌন খেলনা এবং সেক্সি অন্তর্বাস চেষ্টা করুন যদি আপনার আগে কখনও না থাকে।

সেক্সুয়ালিটি ইন মিডলাইফ অ্যান্ড বায়োডের অনুমতি নিয়ে অভিযোজিত, হার্ভার্ড স্বাস্থ্য প্রকাশনা দ্বারা প্রকাশিত একটি বিশেষ স্বাস্থ্য প্রতিবেদন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ