শিরোনাম

6/recent/ticker-posts

Header Ads Widget

অন্তরঙ্গ সময়ে নিজেকে ভালো রাখতে ১১ টি উপকারি টিপস

অন্তরঙ্গ সময়  নিজেকে ভালো রাখতে  ১১ টি  উপকারি টিপস


আপনার বয়সের সাথে সাথে আপনার দেহের শারীরিক পরিবর্তনগুলিও আপনার যৌনতার উপর একটি বড় প্রভাব ফেলে।  হরমোনের মাত্রা হ্রাস এবং স্নায়বিক এবং রক্ত ​​সঞ্চালনের ক্রিয়াকলাপের পরিবর্তনের ফলে উত্তেজনার সমস্যা যেমন ইরেক্টাইল ডিসঅংশান বা যোনিতে ব্যথার কারণ হতে পারে।


এই ধরনের শারীরিক পরিবর্তনগুলি প্রায়শই বোঝায় যে যৌবনের লিঙ্গের তীব্রতা মধ্য এবং পরবর্তী জীবনের সময়গুলিকে আরও বশীভূত প্রতিক্রিয়াগুলির পথ দিতে পারে।  তবে পরিপক্কতার সংবেদনশীল উপজাতগুলি - বর্ধিত আত্মবিশ্বাস, আরও ভাল যোগাযোগের দক্ষতা এবং কম বাধা - আরও ধনী, আরও সংকীর্ণ এবং শেষ পর্যন্ত সন্তুষ্ট যৌন অভিজ্ঞতা তৈরি করতে সহায়তা করে।  তবে, অনেকে পরবর্তী-পরবর্তী যৌনতার সম্পূর্ণ সম্ভাবনা উপলব্ধি করতে ব্যর্থ হন।  অন্তরঙ্গ সময়  সন্তুষ্ট করার গুরুতর শারীরিক এবং মানসিক উপাদানগুলি বোঝার দ্বারা, সমস্যাগুলি উত্থাপিত হলে আপনি আরও উন্নত করতে পারেন।

উত্তেজনার  সমস্যার চিকিত্সা করা এখন আগের চেয়ে সহজ।  বিপ্লবী medic  এবং পেশাদার প্রধান অঙ্গ সমূহ উত্তেজনার  থেরাপিস্টদের যদি আপনার প্রয়োজন হয় তবে সেখানে রয়েছেন।  তবে আপনি আপনার প্রেম-বানানোর স্টাইলে কয়েকটি সামঞ্জস্য করে ছোটখাটো যৌন সমস্যা সমাধান করতে সক্ষম হতে পারেন।  আপনি বাড়িতে চেষ্টা করতে পারেন এমন কিছু জিনিস এখানে।

স্বশিক্ষিত হও.  প্রতিটি ধরণের সমস্যার জন্য প্রচুর ভাল স্ব-সহায়তা সামগ্রী পাওয়া যায়।  ইন্টারনেট বা আপনার স্থানীয় বইয়ের দোকান ব্রাউজ করুন, আপনার জন্য প্রযোজ্য কয়েকটি সংস্থান বেছে নিন এবং সেগুলি আপনার এবং আপনার সঙ্গীকে সমস্যার সম্পর্কে আরও ভালভাবে জানাতে সহায়তা করার জন্য ব্যবহার করুন।  যদি সরাসরি কথা বলা খুব কঠিন হয় তবে আপনি এবং আপনার অংশীদারি আপনার বিশেষত পছন্দ হওয়া অনুচ্ছেদেরগুলিকে আন্ডারলাইন করতে পারেন এবং সেগুলি একে অপরের কাছে প্রদর্শন করতে পারেন।

নিজেকে সময় দিন।  বয়স বাড়ার সাথে সাথে আপনার যৌন প্রতিক্রিয়াগুলি ধীর হয়ে যায়।  আপনি এবং আপনার সঙ্গী কামনার  জন্য  জন্য শান্ত, আরামদায়ক, বাধা-মুক্ত বিন্যাসটি খুঁজে পেয়ে আপনার সাফল্যের সম্ভাবনাগুলি উন্নত করতে পারেন।  এছাড়াও, আপনার শরীরে শারীরিক পরিবর্তনগুলির অর্থ এই যে আপনি জাগ্রত হতে এবং প্রচণ্ড উত্তেজনা পেতে আপনার আরও বেশি সময় প্রয়োজন understand  আপনি যখন এটির বিষয়ে চিন্তা করেন, তখন বেশি বেশি সময় ব্যয় করা যৌন মিলন কোনও খারাপ জিনিস নয়;  আপনার শারীরিক প্রয়োজনীয়তাগুলিকে আপনার প্রেমময় রুটিনে কাজ করা এক নতুন ধরণের যৌন অভিজ্ঞতার দ্বার উন্মুক্ত করতে পারে।

তৈলাক্তকরণ ব্যবহার করুন।  প্রায়শই, পেরিমেনোপজে শুরু হওয়া যোনি শুকনো সহজেই তৈলাক্ত তরল এবং জেলগুলির সাহায্যে সংশোধন করা যায়।  বেদনাদায়ক লিঙ্গ এড়াতে অবাধে এগুলি ব্যবহার করুন - এমন একটি সমস্যা যা লিবিডোকে পতাকাঙ্কিত করতে এবং সম্পর্কের উত্তেজনা বাড়িয়ে তুলতে পারে snow  যখন লুব্রিকেন্টগুলি আর কাজ করে না, আপনার ডাক্তারের সাথে অন্যান্য বিকল্পগুলি নিয়ে আলোচনা করুন।

শারীরিক স্নেহ বজায় রাখুন।  এমনকি যদি আপনি ক্লান্ত, উত্তেজনা, বা সমস্যা সম্পর্কে বিচলিত হন, এমনকি একটি সংবেদনশীল এবং শারীরিক বন্ধন বজায় রাখার জন্য চুম্বন এবং চুদাচুতে জড়িত হওয়া জরুরী।

অনুশীলন স্পর্শ।  সংবেদনশীল ফোকাস কৌশলগুলি যা যৌন চিকিত্সকরা আপনাকে চাপ অনুভব না করে শারীরিক ঘনিষ্ঠতা পুনরায় প্রতিষ্ঠিত করতে সহায়তা করে।  অনেক স্ব-সহায়ক বই এবং শিক্ষাগত ভিডিওগুলি এই অনুশীলনগুলির বিভিন্নতা দেয়।  আপনি আপনার সঙ্গীকে এমনভাবে আপনাকে স্পর্শ করতে বলতে চাইতে পারেন যাতে সে স্পর্শ করতে চায়।  এটি আপনাকে কোমল থেকে দৃ firm়তর হওয়া উচিত, কতটা চাপের একটি আরও ভাল ধারণা দেবে।

বিভিন্ন অবস্থানের চেষ্টা করুন।  বিভিন্ন যৌন অবস্থানের একটি পুস্তিকা বিকাশ কেবল প্রেমের আগ্রহকেই বাড়িয়ে তোলে না, সমস্যাগুলি কাটিয়ে উঠতেও সহায়তা করতে পারে।  উদাহরণস্বরূপ, জি-স্পটে বর্ধিত উদ্দীপনাটি ঘটে যখন একজন পুরুষ পিছন থেকে তার অংশীদার প্রবেশ করে মহিলাকে প্রচণ্ড উত্তেজনায় পৌঁছাতে সহায়তা করতে পারে।

আপনার কল্পনা লিখুন।  এই অনুশীলনটি আপনাকে বা আপনার অংশীদারের জন্য টার্ন অন হতে পারে বলে মনে করে এমন সম্ভাব্য ক্রিয়াকলাপগুলি অন্বেষণে সহায়তা করতে পারে।  এমন একটি অভিজ্ঞতা বা চলচ্চিত্রের কথা চিন্তা করে দেখুন যা আপনাকে জাগিয়ে তুলেছিল এবং তারপরে আপনার সঙ্গীর সাথে আপনার স্মৃতি ভাগ করে নেবে।  এটি নিম্ন আকাঙ্ক্ষার লোকেদের জন্য বিশেষভাবে সহায়ক।

কেগেল ব্যায়াম করুন।  পুরুষ এবং মহিলা উভয়ই তাদের পেলভিক ফ্লোর পেশী অনুশীলন করে তাদের যৌন ফিটনেস উন্নত করতে পারে।  এই অনুশীলনগুলি করার জন্য, আপনি যদি মাঝপথে প্রস্রাব বন্ধ করার চেষ্টা করছিলেন তবে আপনি যে পেশীটি ব্যবহার করবেন সেটি শক্ত করুন।  দুটি বা তিন সেকেন্ডের জন্য সংকোচনটি ধরে রাখুন, তারপরে ছেড়ে দিন।  10 বার পুনরাবৃত্তি করুন।  দিনে পাঁচটি সেট করার চেষ্টা করুন।  এই অনুশীলনগুলি যে কোনও জায়গায় করা যায় - গাড়ি চালানোর সময়, আপনার ডেস্কে বসে থাকা বা চেকআউট লাইনে দাঁড়িয়ে।  বাড়িতে, মহিলারা পেশী প্রতিরোধের যোগ করতে যোনি ওজন ব্যবহার করতে পারেন।  এগুলি কোথায় পাবেন এবং কীভাবে সেগুলি ব্যবহার করবেন সে সম্পর্কে আপনার চিকিত্সক বা কোনও যৌন থেরাপিস্টের সাথে কথা বলুন।

আরাম করার চেষ্টা কর.  যৌন মিলনের আগে একসাথে কিছু সুখকর করুন যেমন কোনও গেম খেলতে বা কোনও ভাল রাতের খাবারের জন্য বাইরে বেরোন।  বা শিথিলকরণ কৌশল যেমন গভীর শ্বাস প্রশ্বাসের অনুশীলন বা যোগব্যায়াম ব্যবহার করে দেখুন।


একটি ভাইব্রেটর ব্যবহার করুন।  এই ডিভাইসটি একজন মহিলাকে তার নিজের যৌন প্রতিক্রিয়া সম্পর্কে জানতে এবং তার সঙ্গীকে তার পছন্দগুলি প্রদর্শন করতে দেয়।

হাল ছাড়বেন না।  আপনার কোনও প্রচেষ্টা যদি কাজ না করে বলে মনে হয় তবে আশা ছেড়ে দেবেন না।  আপনার চিকিত্সক প্রায়শই আপনার যৌন সমস্যার কারণ নির্ধারণ করতে পারেন এবং কার্যকর চিকিত্সা সনাক্ত করতে সক্ষম হতে পারেন।  তিনি বা তিনি আপনাকে একজন যৌন থেরাপিস্টের সংস্পর্শে রাখতে পারেন যিনি আপনাকে এমন সমস্যাগুলি অন্বেষণে সহায়তা করতে পারেন যা একটি পূর্ণাঙ্গ যৌন জীবনের পথে দাঁড়িয়ে থাকতে পারে।

mnotips online.....

সুত্র ঃ হারবাড হেলথ্ পাবলিকেশন




একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ