শিরোনাম

6/recent/ticker-posts

Header Ads Widget

ভারতের পরিস্থিতি নিয়ন্ত্রণে, তৃতীয় তরঙ্গের জন্য প্রস্তুত, বলেছেন ইউপি সিএম যোগী আদিত্যনাথ

 


করোনাভাইরাস (কোভিড -১৯) ভারত লকডাউন এবং এমএনও টিপস নিউজ লাইভ আপডেটস: ভারত বায়োটেক বলেছে যে কোভিড -১৯ টি 'কোভাক্সিন' ভ্যাকসিন ভারত এবং যুক্তরাজ্যের মধ্যে পাওয়া করোনভাইরাস স্ট্রেনের বিরুদ্ধে কার্যকর বলে প্রমাণিত হয়েছে।

রবিবার নয়াদিল্লির রামলীলা মাইদানে নবনির্মিত ৫০০ শয্যাবিশিষ্ট যত্ন কেন্দ্রে একজন কোভিড -১৯ রোগী এসেছেন।  (সংগৃহীত ছবি)


 করোনাভাইরাস ইন্ডিয়া লাইভ আপডেট: উত্তর প্রদেশের মহামারী পরিস্থিতি উদ্বেগজনক বা নিয়ন্ত্রণের বাইরে নয়, গত রবিবার মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ একথা জানিয়েছেন।  আদিত্যনাথ বলেছিলেন, ইউপি কোভিড -১৯ এর তৃতীয় তরঙ্গের জন্য প্রস্তুতও রয়েছে,  “আমরা কিছুই গোপন করছি না।  সবকিছুই স্বচ্ছ… টেস্টিং, পুনরুদ্ধার ও মৃত্যুর প্রতিটি বিবরণ (সরকারের কোভিড) পোর্টালে আপলোড করা হয়, ”নিতায় একদল সাংবাদিককের উপস্থিতিতে একথা জানিয়েছেন আদিত্যনাথ।


একটি নতুন প্রতিষ্ঠিত কোভিড কেয়ার সেন্টার।  (পিটিআই)



এদিকে, রবিবার ভারত বায়োটেক বলেছে যে কোভিড -১৯ ভ্যাকসিন টি ‘কোভাক্সিন’ ভারত ও যুক্তরাজ্যে পাওয়া করোনভাইরাস স্ট্রেনের বিরুদ্ধে কার্যকর বলে প্রমাণিত হয়েছে। পিয়ার-পর্যালোচিত মেডিকেল জার্নাল ক্লিনিকাল সংক্রামক রোগগুলিতে প্রকাশিত একটি গবেষণার উদ্ধৃতি দিয়ে হায়দারাবাদ-ভিত্তিক ভ্যাকসিনে উল্লেখ করা হয়েছে যে কোভাক্সিনের সাথে টিকা দেওয়ার ফলে ভারতে এবং যথাক্রমে ইউকেতে প্রথমে শনাক্তকৃত B.1.617 এবং B.1.1.7 সহ সমস্ত মূল উত্থানকারী রূপগুলির বিরুদ্ধে নিরপেক্ষ পদার্থ তৈরি করা হয়েছিল।

 অন্যদিকে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালও রবিবার ঘোষণা করেছেন যে জাতীয় রাজধানীতে লকডাউনটি ২৪ শে মে পর্যন্ত আরও এক সপ্তাহ বাড়িয়ে দেওয়া হয়েছে। আগামীকাল সোমবারের পরিবর্তে, লকডাউনটি আগামী সোমবার সকাল ৫ টা পর্যন্ত দিল্লিতে বাড়ানো হয়েছে।


 প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রাজস্থান, উত্তরপ্রদেশ এবং ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রীদেরও নিজ নিজ রাজ্যে কোভিড পরিস্থিতি নিয়ে আলোচনা করার আহ্বান জানিয়েছেন।



নিউজ-দ্যা ইন্ডিয়ান একপ্রেক্স

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ