শিরোনাম

6/recent/ticker-posts

Header Ads Widget

ভোরবেলা সহবাসের তিনটি উপকারিতা

 আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ,

সুপ্রিয় দর্শক ও শ্রোতাবৃন্দ আশা করি মহান আল্লাহর অশেষ রহমতে সবাই ভালো আছেন।


আজকে আমারা জানবো সকালে সহবাস করলে যে তিনটি উপকার পাওয়া যায় সে সম্পর্কে।  উপকারগুলো জানতে লেখাটি সম্পূর্ণ পড়ুন-

দাম্পত্য জীবনের সঙ্গীর সঙ্গে মিলন খুবই স্বাভাবিক একটা ব্যাপার তবে যখন তখন নয় মিলনের একটি উপযুক্ত সময় আছে হয়তো ভাবছেন মিলনের জন্য সঠিক সময় আবার কি। কিন্তু এই ধারণাও আপনার ভুল কারণ, মিলনের জন্য সঠিক সময় একেবারে ভোররাত। তাহলে চলুন জেনে নেই ভোররাতে নিয়মিত সহবাস করার তিনটি বিশেষ উপকার।

প্রথমতঃ
প্রত্যেকদিন সকালে নিয়ম করে সহবাস করুন। সকাল বেলার মিলনে মন এবং শরীর দুটোই ভালো রাখে।লন্ডনের এক গবেষণায় এই তথ্য প্রমাণিত। গবেষণায় জানা গেছে, সপ্তাহে অন্তত ৩ দিন যদি ভোরবেলা সহবাস করা যায় তবে হৃদরোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা অর্ধেক কমে যায় আর এটি ঠিকঠাক মত করা যায় তাহলে উচ্চ রক্তচাপের মতো সমস্যাও দূর হতে পারে।



দ্বিতীয়তঃ
বৈজ্ঞানিক পরীক্ষায় জানা গেছে সপ্তাহে অন্তত দুই দিন যদি ভোরবেলা সহবাস করা যায় তবে শরীরে অ্যান্টিবডি গঠিত হয়। আরো জানা গেছে যারা ডায়াবেটিস রোগী তাদের পক্ষে সকাল সকালে আধা ঘন্টা সহবাস করলে ৩০০ ক্যালরি এনার্জি খরচ হয় ডায়াবেটিস কমাতে সাহায্য করে। এই পরীক্ষাটি করার জন্য ৩০০ জন মহিলাকে নিযুক্ত করা হয় যাদের সঙ্গীরা সহবাস করার সময় কনডম ব্যবহার করেননি। তারা জানিয়েছেন এর ফলে তাদের মনে কোনো মানসিক অবসাদ নেই। এছাড়াও হাড়ের গঠন মজবুত করতে সকালের মিলন অত্যন্ত বিশেষ ভূমিকা পালন করে।

তৃতীয়তঃ 
সকালের এই মানসিক সুখের কারণে  চুল ও ত্বকের উজ্জ্বলতা বাড়ে। কারণ এই সময় ইস্ট্রোজেন ও হরমোনের ক্ষরণ এই সময় বেশি পরিমাণে হয়ে থাকে।
তবে গবেষকরা জানিয়েছেন প্রতিদিনের মিলনের ফলে শরীরের কার্যক্ষমতা হ্রাস পেতে পারে।ভোরবেলার এ সময় নারী এবং পুরুষ উভয়েরই যৌন হরমোন গুলির মাত্রা থাকে তুঙ্গে। তবে এ সময় পরিষ্কার-পরিচ্ছন্ন থাকতে হয় তাই ঘুমাতে যাওয়ার সময় পরিষ্কার-পরিচ্ছন্ন হওয়া খুবই জরুরী। ভোরবেলা মিলন শরীরে অ্যান্টিবডি গঠন করতে সাহায্য করে, শরীরের রক্ত সঞ্চালন সঠিক থাকে। এছাড়াও সকালের মিলনের ফলে মাইগ্রেনের মত রোগও কমে যায়। 

সকালে যদি আপনি সহবাস করেন তাহলে এর সজিবতার পাশাপাশি আরো নানা রকম উপকারিতা পাবেন। সকাল বেলে ছেলেদের শরীর উত্তেজিত থাকে কারণ সকালেই উত্তম সময় সহবাসের।

তাই সকালে সহবাসের মাধ্যমে স্বামী স্ত্রী দুজনেরই শারীরিক উপকারিতার পাশাপাশি সংসার সুখের হবে।
নিয়মিত সহবাসের ফলে শরীর থাকবে রোগমুক্ত, সুস্থ ও সবল। আজকে এখানেই শেষ করছি আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ