শিরোনাম

6/recent/ticker-posts

Header Ads Widget

কিভাবে বুঝবেন লিপস্টিক এক্সপায়ার

 একদল নারী সাজতে পছন্দ করে। অন্য দল করে না। তবে উভয় পক্ষই লিপস্টিক পছন্দ করে। সমস্ত শাস্তির মধ্যে লিপস্টিককে "সবচেয়ে জনপ্রিয়" বললে অত্যুক্তি হবে না। এবং যারা লিপস্টিক পছন্দ করেন, তাদের সংগ্রহে কমপক্ষে ১০টি লিপস্টিক থাকতে হবে।মহামারীর সময় লিপস্টিক ব্যবহার। ইনস্টাইল হাফপোস্ট বিশেষ প্রতিবেদন এবং সম্ভাব্য লিপস্টিক স্বাস্থ্য ঝুঁকি প্রকাশ করে। মহামারীর অনেক আগে।


শিশুর নাগালের বাইরে রাখুন

 লিপস্টিক আপনার শিশুর নাগালের বাইরে রাখুন। কারণ, লিপিতে ক্যাডমিয়াম, অ্যালুমিনিয়াম, সীসাসহ বিভিন্ন ধরনের ধাতু রয়েছে। সর্বোত্তম ক্ষেত্রে শিশুর লক্ষ্য শক্তি আরও প্রভাবশালী ধাতব উপাদানের সংকেত দেয়। আর যদি শান্তিপূর্ণ হয় তাহলে তো কথাই নেই! 

সমানোত্তীর্ণ লিপস্টিক ব্যবহার করতে হবে?

সমানোত্তীর্ণ লিপস্টিক ব্যবহারে ক্ষতি হতে পারে। ব্যাকটেরিয়ার কারণে ঠোঁট ও ঠোঁটের আশপাশে চুলকানি হতে পারে। লিপস্টিক অন্যান্য উপকরণ ল্যানোলিন, ওয়াক্স ও ডাই।

উত্তোত্তীর্ণ ল্যানোলিনের কারণে অ্যালার্জি, ঠোঁট শুকিয়ে, ফাটা সহ মিউস মেমব্রেন হতে পারে। পরে ব্যথাও হতে পারে। ল্যানোলিনের মাধ্যমে ধুলা, ব্যাকটেরিয়া, ক্ষমতা ও কিছু ভারী ধাতব ঠোঁট শোষণ করে। মানুষ যখন পানি পান করে, তখন এই ক্ষতিকর পদার্থের গঠন শরীরে থাকে। তাই লিপিস্টিক পরে পানি পান করার সময় সতর্ক থাকবে। যতটা সম্ভব ঠোঁট ছাড়া তুমি ছাড়া পানি পান করবেন।

শক্তিশালী লিপস্টিক ব্যবহার দীর্ঘস্থায়ী সিসায় বিষক্রিয়া হতে পারে। এর ফলে রক্তশূন্যতা, পেটে ব্যথা, রেনাল ফেইলিওর, এমনকি ব্রেন নিউর্যাথিরের মতো সমস্যা দেখা দিতে পারে। পাসোত্তীর্ণ লিপিকে আপনার রঞ্জক উচ্চতরবেগুনি রশ্মির সংস্পর্শে আসতে পারে ক্যানসারের কারণ হতে পারে। যখন একটি লিপিস্টিক সুবিধা শেষ হয়, এটি ব্যাকটেরিয়ার বিরুদ্ধে কাজ করা বন্ধ করে দেয়।

কিভাবে লিপস্টিক শেষ জানেন?

 * লিপকারের সমীক্ষা থেকে অনুপ্রেরণামূলক মন্তব্য দেখুন। সাধারণত একটি প্রিমিয়াম ব্র্যান্ডের লিপস্টিক 12 থেকে 16 এর মধ্যে ভালো হয়। আপনার মেকআপ বক্সে যতটা লিপস্টিক আছে প্রতিটি লুপের জন্য আপেক্ষিক দিনের সংখ্যা লিখুন। অনেক ছুঁড়ে ফেলে আরো অনেক কিছু ডাস্টবিনে ফেলে।

* আপনি আপনার ঠোঁটে একটি ভালভাবে সমাপ্ত লিপস্টিক পাবেন। দেখবেন অস্বস্তি হবে। এই লিপস্টিক ঠোঁটকে ময়েশ্চারাইজ করে না। কথা ঠোঁটের সাথে মিশে না।
 * অপেক্ষার পর লম্বা লিপস্টিকের গন্ধ আর থাকে না। তাই স্বাভাবিক গন্ধ থাকলে পরিচয় যাচাই করে নিন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ